মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
হযরত শাহ মোহছেন আউলিয়া (রাঃ) এর মাজার চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি বটতলী পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। দূরুত্ব মাত্র ২৫ কি: মি: এছাড়া সল্প সময়ে ব্যক্তিগত গাড়ি অটোরিক্সা, টেম্পু যোগে ও সহজে যাতায়াত করা যায়।
মেরিন একাডেমী মেরিন একাডেমী এলাকাটি সংরক্ষিত এলাকা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্ব অনুমতি সাপেক্ষে স্থানটি পরিদর্শন সুযোগ রয়েছে। চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরাসারি বৈরাগ ইউনিয়নের মহালখান বাজার পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। মহালখান বাজার হতে ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়। চট্টগ্রাম শহর হতে দূরুত্ব মাত্র ২৫ কি: মি:। আনোয়ারার অথবা বাঁশখালী উপজেলার বাস যোগে কোরিয়ান ইপিজেড এ যাতায়াত করা যায়। চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৮ কি: মি: এছাড়া সল্প সময়ে ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়।
কোরিয়ান ইপিজেড কোরিয়ান ইপিজেড এলাকাটি সংরক্ষিত এলাকা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্ব অনুমতি সাপেক্ষে স্থানটি পরিদর্শন সুযোগ রয়েছে। চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি আনোয়ারার অথবা বাঁশখালী উপজেলার বাস যোগে কোরিয়ান ইপিজেড এ যাতায়াত করা যায়। চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৮ কি: মি: এছাড়া সল্প সময়ে ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়।
পারকী সমুদ্র সৈকত চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি বৈরাগ ইউনিয়নের মহালখান বাজার পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। মহালখান বাজার হতে ব্যক্তিগত গাড়ি অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়। দূরুত্ব মাত্র ২৫ কি: মি:।
কাফকো চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি কাফকো পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। দূরুত্ব মাত্র ২০ কি: মি: এছাড়া সল্প সময়ে ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগে ও সহজে যাতায়াত করা যায়।
পারকী সমুদ্র সৈকত চট্টগ্রাম শহর থেকে “পারকী বীচের” দূরত্ব প্রায় ২৫ কিঃমিঃ। যেতে সময় লাগবে ১ ঘন্টা। সরাসরি কোন বাস সার্ভিস নেই। চট্টগ্রাম শহর থেকে রেন্টে-কার, ক্যাব, মাইক্রো বা সি.এন.জি বেবী ইত্যাদি রিজার্ভে আসা যাওয়ার জন্য ভাড়া করতে হবে। রেন্টে-কার, ক্যাব, মাইক্রো আসা যাওয়ার ভাড়া নূন্যতম ১৫০০ টাকা নিবে। সি.এন.জি স্কুটার বা বেবী আসা যাওয়ার জন্য নিবে ৬০০ টাকা। শুধু যাওয়া বা আসা এক পথ ৩০০ টাকা। এতে অনেক সময় ফিরতি পথে ঠিক মতো গাড়ী পাওয়া যায় না। তাই আসা-যাওয়ার জন্য গাড়ী রিজার্ভ করাই ভাল।